Free Electricity – কৃষকদের জন্য সুখবর! এই প্রকল্পে আবেদন করলেই পাবে বিনামূল্যে বিদ্যুৎ

Free Electricity: রাজ্য সরকার কিংবা কেন্দ্রীয় সরকার কৃষকদের অর্থনৈতিক অবস্থা উন্নতির জন্য অনেক রকম প্রকল্পের ব্যবস্থা করেছেন। খাদ্যদ্রব্য উৎপাদনের জন্য সবচেয়ে বড় ভূমিকা যাদের থাকে, তারাই হলো কৃষক আর এই কৃষকদের অবস্থা বর্তমানেও এমন কিছু উন্নত নয় তাই তাদের কৃষিকাজের আধুনিক উন্নত ব্যবস্থার জন্য সরকার থেকে অর্থনৈতিক অনুদান দেওয়া হয়। এরপরে কৃষকদের অর্থনৈতিক স্থিতিশীলতা অনেকটাই ভালো হয়েছে।

Free Electricity – বিনামূল্যে বিদ্যুৎ

এবার আরো একটি সুখবর পেতে চলেছে কৃষকরা। আর এবার আরও বড়সড় সুখবর দিতে চলেছে উত্তরপ্রদেশ সরকার। উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে কৃষকদের জন্য বিনামূল্যে বিদ্যুৎ দেওয়া হবে। আরো বিস্তারিত ভাবে জানতে হলে সম্পূর্ণ প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন। যে সমস্ত কৃষকদের ব্যক্তিগত নলকূপ সংযোগ বা প্রাইভেট টিউবওয়েল কানেকশন রয়েছে। একমাত্র সে সমস্ত কৃষকদের বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ সরবরাহ করবে উত্তরপ্রদেশ সরকার।

এই মুহূর্তে এই প্রকল্পের আবেদনের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। জানা যাচ্ছে ইতিমধ্যে গৌতম বুদ্ধ নগর জেলায় শুরু হয়েছে রেজিস্ট্রেশন। আপনি যদি রেজিস্ট্রেশন করে এই সুবিধা ভোগ করতে ইচ্ছুক হন তাহলে কিভাবে রেজিস্ট্রেশন করবেন সেই সমন্ধে জেনে নিন। সূত্র অনুযায়ী জানা যাচ্ছে, যে সমস্ত কৃষকদের ব্যক্তিগত নলকূপের সংযোগ রয়েছে সে সমস্ত কৃষকদের ১২ ঘণ্টার জন্য বিদ্যুৎ সরবরাহ বিনামূল্যে সরকার ব্যবস্থা করে দেবেন।

কিভাবে আবেদন করবেন

ইতিমধ্যে গৌতম বুদ্ধ নগর জেলায় ১৮টি গ্রামে ক্যাম্প বসানো হয়েছে এবং সেখানে আধিকারিকরা রেজিস্ট্রেশন ফর্ম দিচ্ছেন। যদিও ৫ আগস্ট থেকে ১০ই আগস্ট পর্যন্ত এই রেজিস্ট্রেশন করা যাবে বলা হয়েছিল তবে এখন সেই সময় আর একটু বর্ধিত করে ১৬ ই আগস্ট পর্যন্ত করা হয়েছে। এই ধরনের ক্যাম্প একাধিক গ্রামেই করা হচ্ছে।

বিশেষ করে যে গ্রামগুলি কোট, লুহারলি এবং এনটিপিসি রোড দাদরির ৩৩/১১ কেভি সাবস্টেশনের সঙ্গে সংযুক্ত সেখানে ক্যাম্পগুলো বসানো হচ্ছে। ইতিমধ্যে যেসব জায়গায় ক্যাম্প এসেছে সেগুলি হল মঙ্গলবার নয়ি বস্তি, ফালোড়া, জার্চার মতো এলাকায় ক্যাম্প হয়েছে। এরপর বুধবার দাতাওয়ালি, সইলথালি এবং খাতানার মতো এলাকায় ক্যাম্প বসেছে।

আরও পড়ুন, কেন্দ্র সরকারের নতুন প্রকল্প! আবেদন মাত্র পাবেন 10 লক্ষ টাকা, কারা কারা পাবে?

আগামী ৮ অগাস্ট বীল, আকবরপুর, চাপৌলস এবং নরোলিতে ক্যাম্প বসার কথা রয়েছে। এর পরের দিন অর্থাৎ আগামী ৯ অগাস্ট ক্যাম্প বসবে রামগড়, নাঙ্গলা, চামরু ও বিষহরাতে। আর আগামী ১০ অগাস্ট ক্যাম্প হতে চলেছে বোড়াকি, ছিনসা এবং পতাদি এলাকায়। আপনারা যারা এই সমস্ত এলাকার বাসিন্দা এবং কৃষিকাজের সাথে সংযুক্ত সেইসাথে ব্যক্তিগত নলকূপ রয়েছে তারা এই সমস্ত ক্যাম্পে গিয়ে প্রয়োজনীয় ডকুমেন্ট সহযোগে রেজিস্ট্রেশন ফর্ম ফিলাপ করুন।

এই প্রকল্পের উদ্বোধনের মাধ্যমে যে সমস্ত কৃষকদের ব্যক্তিগত নলকূপ রয়েছে তারা অনেকটাই উপকৃত হবেন। বিশেষ করে দ্রব্যমূল্যের বৃদ্ধির বাজারে বিনামূল্যে বিদ্যুৎ পাওয়ার সুবিধা পাচ্ছেন যার মাধ্যমে অনেকটা আর্থিক সহায়তা হচ্ছে কৃষকদের। উত্তরপ্রদেশ সরকারের এই উদ্যোগ কৃষকদের অনেকটাই অর্থনৈতিক সুরাহা এনে দিয়েছে। এমন আরো অন্যান্য গুরুত্বপূর্ণ খবরের জন্য চোখ রাখুন এই পেজে।
Written by Shampa Debnath.

Leave a Comment