Panchayat Recruitment – গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ! উচ্চ মাধ্যমিক পাসে আবেদন করুন

Panchayat Recruitment: যারা এখনো পর্যন্ত একটি ভালো সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য সুখবর। গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনিও যদি গ্রাম পঞ্চায়েতে কাজ করার জন্য ইচ্ছুক হন তাহলে এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন। রাজ্যের যে কোন জেলা থেকে চাকরিপ্রার্থীরা এই পরীক্ষায় আবেদন করতে পারবেন। পুরুষ মহিলা উভয়েই চাকরির জন্য আবেদনযোগ্য।

Panchayat Recruitment – পঞ্চায়েতে নিয়োগ

পদের নাম ও যোগ্যতা

যে পদগুলোতে আবেদন করা যাবে সেগুলি হল জিপি লেভেল এইচএমও / এএমও ( GP Level HMO/AMO). উক্ত পদে আবেদনের জন্য আবেদনকারীকে উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া আরো অন্যান্য বিশেষ যোগ্যতার জন্য অফিসিয়াল ওয়েবসাইট মনোযোগ সহকারে পড়ুন। আবেদন করতে ইচ্ছুক থাকলে দেখেনিন আবেদন পদ্ধতি নিচে দেওয়া হল (WB Recruitment).

বয়স সীমা ও বেতন স্কেল

এই পদের চাকরির জন্য আবেদন করতে আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৫০ বছর। এছাড়া সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর জন্য বয়সের কিছুটা ছাড় দেওয়া হবে। যেহেতু এটি একটি ভালো সরকারি চাকরি, তাই চাকরিপ্রার্থীদের মাসিক বেতন স্কেল চাকরিপ্রার্থীদের আশাহত করবে না। মাসিক বেতন হিসেবে ১৬ হাজার টাকা দেওয়া হবে (Job Recruitment).

আবেদন পদ্ধতি

এ পরীক্ষায় আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইন মাধ্যমে। সর্বপ্রথম পঞ্চায়েত অফিসের অফিসিয়াল ওয়েবসাইটটি ভালো করে দেখে সেখানে একটি লিংক পাওয়া যাবে সেই লিংক থেকে এই পরীক্ষায় বসার জন্য আবেদন ফর্ম দেখতে পাবেন। সেটি ডাউনলোড করে নিন। আবেদন পত্রটি আপনার সঠিক তথ্য দিয়ে পূরণ করুন (Recruitment ).

আরও পড়ুন, পোস্ট অফিস ব্যাংকে বিভিন্ন পদে কর্মী নিয়োগ। যোগ্যতা ও বেতন জেনে নিন।

এরপর যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট চেয়েছে সেগুলোকে এই ফর্মের সাথে সংযুক্ত করুন। এরপর নির্দিষ্ট ঠিকানা নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিন তাহলে আপনার আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে। আপনাদের ফর্ম জমা দিতে হবে কোথায়, সংশ্লিষ্ট জেলার ব্লক অথবা পঞ্চায়েত সমিতি অফিসে জমা করতে হবে। বিস্তারিত জানতে এর অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখতে পারেন।

নিয়োগ প্রক্রিয়া

এ পরীক্ষা কোনরকম লিখিত পরীক্ষা হবে না শুধুমাত্র ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচিত করা হবে। আপনি যদি এমন একটি ভাল সরকারি চাকরির জন্য অনেক দিন ধরে অপেক্ষা করে থাকেন তাহলে আর দেরি না করে অবশ্যই এই ২৭শে আগস্ট ২০২৪ তারিখের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। এমন আরো অন্যান্য চাকরির পরীক্ষা সংক্রান্ত খবরের জন্য এই পেজটি ফলো করে পাশে থাকুন।
Written by Shampa Debnath.

Leave a Comment