Job Recruitment – পশ্চিমবঙ্গে এবার ভুরি ভুরি চাকরি দেবে রাজ্য সরকার। আগস্ট মাসেই শুরু হচ্ছে

Job Recruitment: বর্তমানে যে হারে শিক্ষিত বেকারদের সংখ্যা বেড়ে চলছে তাতে আগামী প্রজন্ম এর ভবিষ্যত প্রশ্নের মুখে। রাজ্যে সরকারি চাকরি সেভাবে হচ্ছে না। যদিও হয় অনেক পরীক্ষায় প্রশ্ন ফাঁস ও নিয়োগ দুর্নীতি নিয়ে চাকরি সংক্রান্ত জটিলতা দেখা দিচ্ছে। একটা সময় পর চাকরি প্রার্থীরা নিরাশ হয়েই হাল ছেড়ে দিয়েছেন। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি নতুন ভাবনায় যেন সকল চাকরি প্রার্থীদের মনে আশা জাগাচ্ছে। সম্প্রতি রাজ্য সরকার বিপুল পরিমাণ কর্মসংস্থানের সুযোগের কথা বললেন।

Job Recruitment – চাকরি নিয়োগ

সেই অনুযায়ী পশ্চিমবঙ্গ সরকার আগস্ট মাসে বেঙ্গল ফুড অ্যান্ড ফ্রুট ফেস্টিভ্যাল’ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন। এই অনুষ্ঠানের হাত ধরেই রাজ্যের বেকার যুবক যুবতীরা কর্ম সংস্থানের সুযোগ পাবেন। অনেকেরই মনে প্রশ্ন জাগছে ফুড ফেস্টিভ্যাল এর মাধ্যমে চাকরির সুযোগ কিভাবে হবে? সেই প্রসঙ্গেই বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন। মুখ্যমন্ত্রী প্রধান উদ্দেশ্য হল খাদ্য প্রক্রিয়াকরণ খাতে বিনিয়োগেকে আরও উৎসাহিত করা। এই কাজের মাধ্যমে বেকার যুবক যুবতীরা যাতে আত্মনির্ভরশীল হতে পারে সেটা দেখা।

এই ফুড ফেস্টিভ্যাল উৎসব তিন দিন ধরে চলবে। এই অনুষ্ঠানে থাকবে বিভিন্ন খাদ্য, ফল ও সবজির প্রদর্শনী। এছাড়া নতুন কারখানা স্থাপন নিয়েও আলোচনা করা হবে। এছাড়া কর্ম সংস্থানের সুযোগ থাকবে। এই অনুষ্ঠানে দুই দিন ধরে সেমিনার হবে। যেখানে আলোচনা করা হবে কম মূলধনের মাধ্যমে কীভাবে সহজে ব্যবসা করা যায়। এই খাদ্য প্রক্রিয়াকরণ বিভাগের সাথে যুক্ত হয়ে যুবক যুবতীরা কিভাবে স্টার্ট-আপ ব্যবসা শুরু করবেন সেই বিষয়ে আলোচনা করা হবে।

অনুষ্ঠানের স্থান ও সময়

পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য প্রক্রিয়াকরণ অনুষ্ঠান আগামী 9 অগস্ট থেকে 11 অগস্ট অবধি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হতে চলেছে। যার পোশাকি নাম দেওয়া হয়েছে ‘ফুড অ্যান্ড ফ্রুট ফেস্টিভ্যাল’। আগামীতে এই খাদ্য প্রক্রিয়াকরণ এর উপর ভিত্তি করে যাতে কারখানা বানাতে উদ্যোগী হয় তার জন্য বেশ কিছু বড়ো বিনিয়োগকারী এবং উদ্যোগদাতাদের সাথেও কথা বলে আলোচনায় বসবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ, আবেদন যোগ্যতা সহ বিস্তারিত দেখুন

সম্প্রতি দক্ষিণ 24 পরগণা জেলায় 2টি খাদ্য প্রক্রিয়াকরণ ইউনিট স্থাপনের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।
মুখ্যমন্ত্রী এটাও বলেন রাজ্য জুড়ে আরও কিছু ইউনিট গড়ে তুলতে হবে। অর্থাৎ মুখ্যমন্ত্রী চাইছেন সারা রাজ্যে বেকার যুবক যুবতীরা যাতে আর বেকার না থাকে। কর্ম সংস্থানের মাধ্যমে তাদের আত্মনির্ভরশীল করে তোলার জন্য মুখ্যমন্ত্রীর এই উদ্যোগ।

আশা করা যাচ্ছে, এই ফুড ফেস্টিভ্যালের মাধ্যমে যে আলোচনা হবে বা উদ্যোগ নেওয়া হবে সেই সূত্র ধরেই রাজ্য জুড়ে খাদ্য প্রক্রিয়াকরন শিল্প গড়ে উঠবে। এর ফলস্বরূপ আগামীতে অনেক কর্মসংস্থানের (Job Recruitment) সুযোগ হবে। এমন আরও অন্যান্য দরকারি ও গুরুত্বপূর্ণ খবরের জন্য চোখ রাখুন এই পেজে ও ফলো করে রাখুন যাতে সমস্ত খবর সবার ।
Written by Shampa Debnath.

Leave a Comment