LIC Agent Recruitment – প্রতিদিন 4 ঘন্টা ডিউটি করে প্রচুর টাকা আয়ের সুযোগ। মাধ্যমিক পাশ হলেই আবেদন করুন

ভারতীয় জবন বীমা তথা LIC এর তরফ থেকে কেরিয়ার এজেন্ট বা LIC Agent Recruitment বা নিয়োগ করা হচ্ছে। যারা আগ্রোগী তারা বিস্তারিত প্রতিবেদনটি পড়ুন ও নিয়ম কানুন জেনে নিন।

LIC Agent Recruitment, Commission and Salary

প্রত্যেকটি ব্যক্তির নির্দিষ্ট ইনকাম থাকা সত্ত্বেও বর্তমান বাজারে খরচ পাতি সামলিয়ে নিজের ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করা অনেকটাই কষ্টসাধ্য ব্যাপার। তবে আপনি যদি কোন সাইড ইনকাম করতে পারেন তাহলে আপনার অতিরিক্ত কিছু টাকা রোজগার হবে। আর এমনই সুবর্ণ সুযোগ করে দিচ্ছে এলআইসি। এলআইসি সঙ্গে আমরা পূর্ব পরিচিত। এলআইসি অনেক পুরনো একটি আর্থিক প্রতিষ্ঠান।

বর্তমান সময়ে এখনো প্রচুর ব্যক্তি এই LIC অর্থ বিনিয়োগ করে থাকেন। বর্তমানে চাকরির যে বেহাল অবস্থা তাতে এখনো প্রচুর সংখ্যক শিক্ষিত যুবক-যুবতী বেকার অবস্থায় ঘরে বসে আছেন। তাদের অর্থনৈতিক অবস্থাও ততটা উন্নত নয় যে একটা ব্যবসা করার মতন নির্দিষ্ট মূলধন জোগাড় করতে পারবে। তবে LIC এই সুযোগ আপনাকে কোনরকম মূলধন ছাড়াই মাত্র দিনে ৪ ঘন্টা কাজ করে মোটা টাকা উপার্জনের সুযোগ করে দিচ্ছে।

LIC Agent Commission

দৈনিক মাত্র চার ঘন্টা কাজ করে আপনি ৪০ হাজার টাকার ওপরে মাসে ইনকাম করতে পারবেন। আপনি যদি এলআইসি এজেন্ট বা LIC Agent Recruitment হিসেবে কাজ করতে পারেন তাহলে প্রতি মাসে ২০,০০০ টাকা থেকে ৮৪,০০০ টাকা পর্যন্ত অতিরিক্ত উপার্জন করতে পারবেন। তা হলে আর দেরি না করে এখুনি আবেদন পদ্ধতি দেখে আবেদন করে ফেলুন।

যোগ্যতা (Eligibility)

এই কাজের জন্য আপনাকে কোন উচ্চশিক্ষিত হতে হবে না শুধুমাত্র মাধ্যমিক পাশ থাকলেই আপনি এলআইসি এজেন্টের বা LIC Agent Recruitment হিসেবে কাজ করতে সুযোগ পাবেন। আপনি যদি দ্বাদশ শ্রেণী পাশ করে থাকেন তবে আপনার যোগ্যতা অনুযায়ী কাজে যুক্ত হওয়ার জন্য গ্রহণযোগ্যতা বাড়বে। এই কাজটি পার্ট টাইম এবং ফুল টাইম, দুই ভাবেই করা যায়। কাজের যেহেতু নির্দিষ্ট কোন সীমা নেই তাই উপার্জনেরও কোনও সীমা নেই। বিমার উপর পাওয়া কমিশন থেকে উপার্জন করেন এলআইসি এজেন্ট।

কাজের ধরণ (Job Role)

আপনাকে প্রতি সপ্তাহে কমপক্ষে ২টি করে পলিসি বিক্রি করতে হবে। যদি প্রথম প্রিমিয়ামের ৩৫ শতাংশ কমিশনকে আয় হিসাবে ধরা হয়, তাহলে আপনাকে LIC প্রিমিয়ামে এক মাসে কমপক্ষে ২.৪ লক্ষ টাকার ব্যবসা আনতে হবে। এর ফলে, আপনি প্রিমিয়াম হিসাবে ৮৪,০০০ টাকা সরাসরি আয় করতে পারবেন। আপনি যদি ৩ লাখ টাকার ব্যবসা আনতে পারেন, তাহলে আপনার আয় ১ লক্ষ টাকা ছাড়িয়ে যাবে।

আরও পড়ুন, ইলেক্ট্রিক বিল নিয়ে চিন্তার দিন শেষ, সরকারে এই প্রকল্পে আবেদন করলে বিনামূল্যে বিদ্যুৎ পাবেন

আবেদন পদ্ধতি (How to apply)

১) এই কাজের জন্য আবেদন করতে হলে আপনাকে সর্বপ্রথম আপনার নিকটবর্তী এলআইসি অফিসে গিয়ে LIC Career Agent কাজের জন্য আবেদনপত্র সংগ্রহ হতে হবে।
২) এরপর সঠিকভাবে আবেদনপত্র পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র যুক্ত করতে হবে।
৩) আবেদনপত্র সমেত ডকুমেন্টগুলিকে ডেভেলপমেন্ট অফিসারের কাছে জমা করতে হবে।

বর্তমানে অনেক ব্যক্তি এই এলআইসি এজেন্ট বা LIC Agent Recruitment হিসেবে কাজ করে নিজের ক্যারিয়ার গড়ে তুলেছেন। আপনি যদি একটি ভালো উপার্জনের সন্ধান করে থাকেন এই মুহূর্তে তাহলে এলআইসি এজেন্ট হিসেবে কাজ করে আপনার ক্যারিয়ার শুরু করতে পারেন। এমন আর অন্যান্য গুরুত্বপূর্ণ খবরের জন্য চোখ রাখুন আমাদের এই পেজে।
Written by Shampa Debnath.

Leave a Comment