Govt Employees – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের সমস্ত ছুটি বাতিল! বিশেষ কারণ ব্যাতিত ছুটি নিলেই বিপাকে পড়বেন।

আর কিছুদিনের অপেক্ষা। শিয়রে লোকসভা নির্বাচন। এই লোকসভা নির্বাচনে দায়িত্বে থাকতে হয় Govt Employees বা সরকারি কর্মীদের। সেজন্য ইতিমধ্যে জেলায় জেলায় প্রশিক্ষণ নেওয়া শুরু হয়ে গিয়েছে। এটা সরকারি কর্মীদের জন্য অবশ্যই একটা বিরাট দায়িত্ত্ব ও অতিরিক্ত চাপ। এরই মধ্যে বীরভূমের জেলা প্রশাসনের তরফ থেকে সরকারি কর্মীদের জন্য একটি নির্দেশিকা জারি করল যেখানে উল্লেখ রয়েছে কোনো সরকারি কর্মী যদি অসুস্থতার কারণ দেখিয়ে ভোটের ডিউটি থেকে অব্যাহতি চান, তাহলে তিনি নিজের অফিসের কাজেও যোগ দিতে পারবেন না।

Notification for WB Govt Employees on Election Duty

এমন নির্দেশিকা শুনে রীতিমত চাপের মধ্যে পড়ে দিয়েছেন Govt Employees বা কর্মীরা। যদি কেউ অসুস্থ বলে ভোটের দায়িত্ত্ব না নেয় তাহলে লোকসভা ভোট চলাকালীন সে আর কাজে যোগ দিতে পারবেনা। অফিসিয়ালি তাকে আনফিট বলে ঘোষণা করা হবে। ভোট শেষের পর তাকে ফিট সার্টিফিকেট নিয়ে কাজে যোগদান দিতে হবে।

সরকারি কর্মীদের বকেয়া DA নিয়ে বিরাট কারচুপি! DA এর টাকা মেরে দিলো?

এমনটাই কড়া নির্দেশ দেওয়া হয়েছে যেটা চাপের মুখে ফেলে দিয়েছে (Govt Employees) কর্মীদের। এই অসুস্ততার জন্য যে ছুটি চলবে ভোট পর্যন্ত সেই ছুটি গুলো সেই সরকারি কর্মীকে নিজের জমে থাকা ছুটি খরচ করতে হবে। আর পর্যাপ্ত ছুটি না থাকলে তার বেতন থেকে কাটা যেতে পারে।

Employee Benefits - কর্মচারীদের সুবিধাBenefits

এমন কড়া নির্দেশ দেওয়ার কারণ হিসেবে জানা গেল প্রতিবারের মতো এবারও ভোটের কাজ থেকে ছুটি পেতে অনেক Govt Employees বা সরকারি কর্মী আবেদন জানিয়েছেন। সেই মতো আবেদনগুলি খতিয়ে দেখা হচ্ছে। এই আবহে মেডিক্যাল বোর্ড ‘আনফিট’ বললে তবেই সংশ্লিষ্ট সরকারি কর্মী ভোটের দায়িত্ব থেকে অব্যাহতি পাবেন।

সরকারি কর্মীদের দীর্ঘদিনের দাবি পূরণ। DA আন্দোলনের মাঝেই সুখবর।

এমন নির্দেশিকায় খুবই অখুশি সরকারি স্কুলের কর্মীরা। একাধিক মহলে এই নিয়ে চলছে জল্পনা। লোকসভা ভোটের কাজের চাপ থেকে অনেক অসুস্থ্যতার কথা বলে ছুটি নিয়ে থাকে সেজন্য এমন কঠোর নির্দেশিকা দিলো বীরভূম জেলা প্রশাসন। এই ধরনের আরও নিত্যনতুন খবর আমাদের সাথে থাকুন এবং আমাদের পেজটি ফলো করুন।
Written by Shampa Debnath.

Leave a Comment