How to Become Rich – বড়লোক হওয়ার সুযোগ দিচ্ছে ভারতীয় ব্যাংক। বিনা পরিশ্রমে কোটিপতি হবার উপায় জেনে নিন।

প্রতিটি ব্যক্তি কিছু না কিছু ইনকাম (How to Become Rich) করেই থাকেন। সেই ইনকাম থেকে কিছুটা অংশ সঞ্চয় করেন ভবিষ্যতের জন্য। একজন ব্যক্তি যত টাকাই ইনকাম করুন সেটা সঞ্চয় করে মেয়াদ শেষে রিটার্ন পেতেও অনেকটাই সময়ের ব্যাপার। তবে কে না চায় হটাৎ করেই কোটিপতি হতে! তবে আজকের প্রতিবেদন আপনি কিভাবে কোটিপতি হবেন লোন নিয়ে সেই উপায় আমরা বলবো।

How to Become Rich by Taking Instant Loan

হয়তো অবাক হচ্ছেন! লোন নিয়ে আবার কোটিপতি (How to Become Rich) সেটা কি করে হয়। কারণ আমরা জেনে এসছি মানুষ লোন খুব সহজে নিতে চায়না যতক্ষণ না তিনি খুব একটা বিপদে পড়ছেন। কেউ মেয়ের বিয়ের জন্য , কেউ বাড়ি করার জন্য অথবা কেউ চিকিৎসা বা ব্যাবসা করার জন্য লোন নিয়ে থাকে।

কিন্ত লোন নিয়ে আপনি কোটিপতি হয়ে যেতে পারবেন। তাই ধনী হতে আপনি লোন নিতেই পারেন। তবে অনেকেই মনে করেন লোন নেওয়া মানে মাথায় ঋণের চাপ আর তাই এই লোন নেওয়া থেকে বিরত থাকেন। তবে কোটিপতি হওয়ার কথা শুনে আপনিও ভাবছেন কিভাবে সম্ভব? তবে পড়ুন সম্পূর্ণ প্রতিবেদনটি।

এই প্রতিবেদনেই জানিয়ে দেওয়া হবে লোন (How to Become Rich) নিয়ে কোটিপতি হবার কিছু কৌশল। যারা লোন নিয়ে থাকেন তারা কোনো একটা উপলক্ষ্যে লোন নিয়ে থাকেন। সেই উপলক্ষ্য মিটে গেলে সেই লোন এর টাকাও শেষ হয়ে যায়।

তবে লোন নিয়ে যদি আপনি খরচ না (How to Become Rich) করে এমন জায়গায় ইনভেস্ট করেন যেখান থেকে উল্টে অতিরিক্ত রিটার্ন আসবে তাইলে মন্দ হয় কি? বরং এতেই আপনি খুব সহজে অল্প সময়ে বিপুল অঙ্কের অর্থ লাভ করতে পারবেন।

  • লোন নিয়ে সেটা কোথায় কাজে লাগাবেন?
  • লোন নিয়ে কিভাবে কোটিপতি হবেন?

বড়লোক হতে চান? এই টিপস ফলো করলেই হবেন কোটিপতি? লোন নিয়ে ধনী হওয়ার উপায়।

লোন নিয়ে সেটা কোথায় কাজে লাগাবেন?

তার আগে জেনে নিন একজন ব্যক্তির কথা। সম্প্রতি একটি জার্নালে বিশ্ব বিখ্যাত বিনিয়োগকারী রবার্ট কাওয়াসাকি জানিয়েছেন লোন নিয়ে কিভাবে ধনী হওয়া যায় বা How to Become Rich তার কৌশল।

তিনি বলেন লোন নিয়ে সম্পূর্ণ অর্থ নির্দিষ্ট কাজে সম্পূর্ণ খরচ না করে সেই অর্থ এমন জায়গায় লাগাতে হবে যেখান থেকে আপনি আরও ১০০ গুন রিটার্ন পাবেন।তাহলেই আপনার শোধ করার পরও অনেকটাই লাভের অংশ আপনার কাছে থাকবে।

Bandhan Bank Loan - বন্ধন ব্যাংক লোন

লোন নিয়ে কিভাবে কোটিপতি হবেন?

১) লোন নিয়ে যদি আপনি সোনা, রূপা গহনা কিংবা সোনার বাট কিনে রাখেন তাহলে সেটা একটা সম্পদ হিসাবে আপনার কাছে থাকলো। এরপর সোনার মূল্য যখন আপনার কেনা মূল্যের চেয়ে বাড়বে ঠিক সেই সময় সেটা বিক্রি করে দিন। ফলে আপনার এক্সট্রা অনেকটাই লাভ উঠে আসবে।

২) লোন নিয়ে যখন কোন জমি অল্প দামে বিক্রি হবে সেটা কিনে ফেলুন। পরে সেটা বেশি দামে বিক্রি করে দিন। অনেকসময় গ্রামে বা একটু অর্ড সাইডে কম দামে জমি বিক্রি হয় সেই সময় কিনে রেখে পরে বেশি দামে বিক্রি করলে আপনি অল্প সময়ের মধ্যেই ধনী হতে পারবেন।

রোজগার না থাকলেও, এইভাবে বিনা বিনিয়োগে লোন নিয়ে কোটিপতি হওয়ার উপায় জেনে নিন।

৩) রাস্তার পাশে বাড়ি হলে সরকারী সাহায্য নিয়ে পোস্ট অফিসের সাথে ব্যবসা (How to Become Rich) করে লাখ টাকা ইনকাম করুন।

এইভাবে বুদ্ধি করে লোনের টাকা সঠিক জায়গায় বিনিয়োগ করুন। আর সেখান থেকে লাভ ওঠান। লোন নিয়ে সম্পূর্ণ অর্থ কোন ইনভেস্ট ছাড়া খরচ না করে যেখান থেকে আয়ের উৎস হবে সেখানে খরচ করুন। এইভাবে আপনার নিজের বুদ্ধির মাধ্যমে লোন নিয়েও হয়ে উঠতে পারবেন কোটিপতি।
Written by Shampa Debnath.

Leave a Comment