Salary Hike – রাজ্য সরকারি কর্মচারী ও শিক্ষকেরা পুজোর আগেই পেয়ে যাবেন একসাথে দুই মাসের বেতন, ঘোষনা রাজ্য সরকারের।

Salary Hike – কবে থেকে ঢুকবে বোনাস, জানুন বিস্তারিত।

দূর্গাপূজা আসন্ন। আর হাতে গোনা কিছু দিনের অপেক্ষা। আর পুজোর শপিং (Salary Hike) ইতিমধ্যেই অনেকের অর্ধেক শেষের পথে। পুজোর প্ল্যানও করা কমপ্লিট। কোন দিন কোথায় প্যান্ডেল হপিং কাদের সাথে সেই লিস্ট ও রেডি। তবে পূজা মানেই অনেকগুলো টাকার একসাথে খরচ।
কেনাকাটা থেকে শুরু করে পূজায় ঘোরা, খাওয়া এসবের জন্য। তাই অফিসের বেতন যদি পূজার মাসের প্রথমেই হাতে আসে তাহলে মন্দ হয়না।

আর যেই ভাবনা সেই কাজ। রাজ্য সরকার যেন কর্মীদের মনের কথা বুঝতে পেরেছেন। তাই তিনি ঘোষনা করলেন প্রত্যেক মাসের শেষের আগের দিন কর্মীদের বেতন (Salary Hike) দেওয়া হয়। কিন্তু একমাত্র দুর্গাপূজার মাসেই যেন প্রথম বা দ্বিতীয় সপ্তাহের মধ্যেই রাজ্য সরকারি কর্মচারীদের ও স্কুলগুলোর শিক্ষকদের বেতন দিয়ে দেওয়া হয়।

অক্টোবর ও নভেম্বের মাস মিলিয়ে মোট 34 দিন ছুটি সরকারি কর্মচারীদের, দেখে নিন লিস্ট।

পুজোর ছুটির আগেই সরকারি কর্মচারীদের বেতন (Salary Hike) দেওয়ার উদ্যোগ শুরু হল প্রশাসনের তরফে। এই কাজ দ্রুত সামাধা করতে সরাসরি নবান্ন থেকেই নির্দেশ দেওয়া হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। তাই নবান্নে এবিষয়ে তৎপরতা শুরু হয়ে গেছে।

প্রত্যেক সরকারি অফিস ও স্কুলগুলোতে বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে যাতে তারা ৪ অক্টোবরের মধ্যে বেতন সংক্রান্ত সব মিটিয়ে দেওয়া হয়। তাই সমস্ত সরকারি অফিস ও স্কুলে বেতন নিয়ে একটা উদ্যোগ শুরু হয়েছে। এছাড়া স্কুলের প্রধান শিক্ষকদেরও নির্দেশ দেওয়া হয়েছে স্যালারি যেন ৪ অক্টোবরের মধ্যে স্কুল শিক্ষকদের দিয়ে দেওয়া হয়।

রাজ্য সরকারের এমন সিদ্ধান্ততে খুশি সরকারি কর্মী ও স্কুল শিক্ষক শিক্ষিকারা। কারণ অক্টোবরের এবার তৃতীয় সপ্তাহ থেকে পূজা শুরু হলেও কেনাকাটা করার জন্য অনেকটাই অর্থের দরকার হয়। এছাড়া পূজায় অনেককে উপহারও দিতে হয়। সেইজন্য পূজার আগে বেতন আসলে অনেকটাই আর্থিক চাপ কমবে আশা করা যায়। তাই রাজ্য সরকারের এমন সিদ্ধান্তে খুশি সকলই।
Written by Shampa Debnath

পুজোর আগে এই রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি নিয়ে কি জানালো রাজ্য সরকার।

Leave a Comment