Weather Update – গরমের দিন শেষ, আজকে কোথায় কোথায় বৃষ্টি হবে, স্বস্তির বৃষ্টি কবে হবে, সুখবর দিল আবহাওয়া দপ্তর।

Weather Update – বেড়েই চলেছে তাপমাত্রার পারদ, দক্ষিণবঙ্গে কবে ঢুকছে বর্ষা? আজকে কোথায় কোথায় বৃষ্টি হবে।

মে মাসের শুরু থেকেই অসহ্য গরমে নাজেহাল (Weather Update) অবস্থা সাধারণ মানুষের। আজকে কোথায় কোথায় বৃষ্টি হবে, কবে নামবে স্বস্তির বৃষ্টি? গরম কবে কমবে? বৃষ্টি কবে হবে? আজ কি বৃষ্টি হবে? রাত্রে কি বৃষ্টি হবে? এই প্রশ্নই কার্যত মনে ঘুরপাক খাচ্ছে। উত্তরবঙ্গে ইতিমধ্যেই আগমন ঘটেছে মৌসুমী বায়ুর। তবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় এখনও চড়ছে তাপমাত্রার পারদ। একমুহূর্তও বাইরে বেরোবার উপায় নেই। অগত্যা কাজের জন্য অফিস কাছারিতে যেতেই হয়।

এই পরিস্থিতিতে বাড়ির ছোটো বাচ্চাদের প্রয়োজন ছাড়া বাইরে বের করতে নিষেধ করা হচ্ছে। স্কুল পড়ুয়ারা যাতে অসুস্থ না হয়ে পড়ে, নির্দিষ্ট ছুটির তালিকার আগেই দেওয়া হয়েছে সরকারি স্কুলগুলিতে ছুটি। দক্ষিণবঙ্গে কবে ঢুকবে বর্ষা? এইমাত্র জানাল হাওয়া অফিস।

মূলত, এবছর কেরালায় দেরিতে বর্ষার (Weather Update) আগমন ঘটেছে। তাই রাজ্যেও বর্ষার আগমন দেরিতে ঘটবে, এটা নিশ্চিত। গত সপ্তাহে উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করেছে। জেলাগুলিতে বৃষ্টিপাত হতে দেখা যাচ্ছে। হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, মালদা, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। তবে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং এ ভারী বৃষ্টির সম্ভাবনা।

তীব্র গরমে মর্নিং স্কুলের সিদ্ধান্ত, সরকারী বিজ্ঞপ্তি প্রকাশ।

আজকে কোথায় কোথায় বৃষ্টি হবে

দক্ষিণবঙ্গে কবে ঢুকবে বর্ষা?
দক্ষিণবঙ্গে রবিবার থেকে বুধবারের মধ্যে ঢুকবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। রবিবারের আগে দক্ষিণবঙ্গে (Weather Update) প্রবেশ করবে না বর্ষা। অর্থাৎ আগামী ১৮ জুন থেকে ২১ জুনের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা ঢোকার সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপমাত্রার পারদ বাড়তে পারে। তবে ৪০ এর উপরে উঠবে না। জেলাগুলির তালিকায় থাকছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম। তাই যতদিন না পর্যন্ত বর্ষা ঢুকছে, গরমের অস্বস্তিকর পরিস্থিতি বজায় থাকবে।

Pm kisan Samman Nidhi Yojana (পিএম কিষান সম্মান নিধি যোজনা)

এই সপ্তাহে কি বৃষ্টি হবে?

চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে?
সপ্তাহের শেষ দিন অর্থাৎ আজ (শুক্রবার) ও শনিবার দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়াসহ বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির (Weather Update) সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। যদিও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হলেও গরমের নাজেহাল আবহাওয়া এখনই কাটবে না। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী সপ্তাহের শুরু থেকে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

আরও কমলো সর্ষে ও রিফাইন তেলের দাম, সোনা, পেট্রোল ডিজেলের ও দাম কমলো।

রাত্রে কি বৃষ্টি হবে?

আজকে কলকাতার তাপমাত্রা কত?
আজকে কলকাতার সর্বনিম্ন তাপমাত্ৰা ২৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল আরও কম হতে পারে। অর্থাৎ মোট কথা গরমে অস্বস্তি থাকলেও তাপমাত্রা আর ৪০ এর উপরে অঠার সম্ভাবনা নেই। এবং বিক্ষিপ্ত ভাবে এই কদিন যায়গায় যায়গায় দুই এক পশলা বৃষ্টি হয়ে সাময়িক স্বস্তি মিলতে পারে।
আবহাওয়া সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Leave a Comment