Recharge Plan – প্রতিদিন 2 জিবি ডেটা পেতে সবার নজর কাড়ছে এই রিচার্জ প্ল্যান।

Recharge Plan এই শব্দটি আমাদের দৈনন্দিন জীবনের এক অংশ হয়ে উঠেছে। এখনকার দিনে মোবাইল ও ইন্টারনেট ডেটা ছাড়া আমাদের পক্ষে জীবন যাপন করা এক কথায় অসম্ভব হয়ে উঠেছে। শুনতে একটু অন্য ধরণের লাগলেও এটাই আজকের বাস্তব সত্য। বর্তমানে আমাদের দেশে মূলত চারটি টেলিকম কোম্পানি রয়েছে – Jio, Airtel, Bsnl, Vi.

Recharge Plan – কত টাকায় কি সুবিধা দেখে নিন।

আজকের আলোচনায় আমরা BSNL এর রিচার্জ প্ল্যান নিয়ে আলোচনা করতে চলেছি। BSNL এর Recharge Plan এর ওপরে দেশের ১১ কোটি ২১ লক্ষ মানুষ নির্ভর করে থাকে। BSNL হল দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা। ১৫ ই সেপ্টেম্বর ২০০০ সালে কেন্দ্রীয় সরকারের উদ্যোগে স্থাপনা করা হয়েছিল।

বিনামুল্যে ইন্টারনেট, আজীবন ইনকামিং ফ্রি, Jio-র দাপট কমাতে বাজারে এল Uninor Telenor India.

এর মূল উদ্দেশ্য ছিল দেশের সকল নাগরিকদের মোবাইল নেটওয়ার্ক প্রদান করা। বলে রাখা ভালো এই সরকারি সংস্থার সকল প্ল্যান 3G পরিষেবার অন্তর্গত। যেখানে আমাদের দেশের সকল বেসরকারি টেলিকম সংস্থাগুলি 5G পরিষেবা গোটা দেশে চালু করার দিকে অগ্রসর হয়েছে। Recharge Plan এর ক্ষেত্রে এখনকার দিনে আমরা মূলত কত জিবি ইন্টারনেট পাওয়া যাবে সেটার দিকে নজর রাখি।

কিন্তু এখন সকল টেলিকম কোম্পানি মূলত কম্ব প্যাকের ওপর বেশি নজর দিচ্ছে এছাড়াও সকল গ্রাহকরাও এই কম্ব প্যাক নিয়ে উৎসাহিত। BSNL এর পক্ষ থেকে ৩ জিবি প্রতিদিনের প্ল্যান নিয়ে আসা হয়েছে, যা বর্তমানের টেলিকম জগতে অপ্রতুল।

BSNL 3GB Recharge Plan
১) ৩৯৮ রিচার্জ প্ল্যানঃ-
এই প্ল্যানটি ৩০ দিনের জন্য বৈধ থাকবে। প্রতিদিন ৩ জিবি করে ডেটার সঙ্গে ১০০ টি মেসেজ ও আনলিমিটেড কলিং এর সুবিধা পাওয়া যাবে। এই প্ল্যানের রিচার্জ Paytm বা Mobikwik অ্যাপ এর মাধ্যমে করা হলে ক্যাশব্যাক পাওয়া যেতে পারে।

২) ১১৯৮ রিচার্জ প্ল্যানঃ- এটি ৩৬৫ দিনের সম্প্রসারণ প্ল্যান। বর্তমানে যে কোন রিচার্জ এর সঙ্গে এই প্ল্যান রিচার্জ করলে আপনি ৩ জিবি ডেটা প্রতিমাসে পাওয়া যাবে। এর সঙ্গে ৩০০ মিনিট ভয়েস কলিং ও ৩০ টি মেসেজ এর সুবিধার সঙ্গে।

BSNL 2GB Recharge Plan
১) ১৯৭ রিচার্জ প্ল্যানঃ-
৮৪ দিনের এই প্ল্যানের মাধ্যমে প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেট এর সঙ্গে ১০০ টি মেসেজ এর সুবিধা পাওয়া যাবে। এছাড়াও ১৮ দিনের জন্য Zing এর সদস্যতা একদম বিনামূল্যে।
২) ৩৯৭ রিচার্জ প্ল্যানঃ- ২ জিবি প্রতিদিন হিসাবে ১৮০ দিনের জন্য এই প্ল্যান বৈধ থাকবে। এরই সঙ্গে ১০০ টি মেসেজ প্রতিদিন পাওয়া যাবে।

৩) ১৮৭ রিচার্জ প্ল্যানঃ- আনলিমিটেড কলিং ২ জিবি ডেটা ও তার সঙ্গে প্রতিদিন ১০০ টি করে মেসেজ এর সুবিধা।
৪) ৭৯৭ রিচার্জ প্ল্যানঃ- আনলিমিটেড কলিং ও তার সঙ্গে প্রতিদিন ২ জিবি ডেটা। ১০০ টি মেসেজ এর সুবিধা পাওয়া যাবে। এছাড়াও লোকাল কলিং ১ টাকা প্রতি মিনিটের জন্য।

মাত্র 61 টাকায় Jio 5G রিচার্জ, মিলবে দারুন সব সুবিধা।

BSNL 5GB Recharge Plan
১) ৫৯৯ রিচার্জ প্ল্যানঃ-
৫ জিবি ইন্টারনেট ডেটা ৮৪ দিনের জন্য এছাড়াও ১০০ টি মেসেজ এর সুবিধার সঙ্গে। Zing এর সদস্যতা ও এর সঙ্গে আনলিমিটেড নাইট ডেটা।
এই সকল Recharge Plan নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবস ক্রাইব করুন সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।

Leave a Comment