মেয়েদের শরীরের এই স্থানের পশম স্বামীকে করে তুলতে পারে ভাগ্যবান।

Body Hair বা পশম – বর্তমান যুগে নিজের যত্ন কে নিতে চায়? পুরুষ থেকে মহিলা সবাই নিজেকে মধ্য রাখেন স্কিন কেয়ার এবং হেয়ার কেয়ারে। মুখের স্কিন কেয়ার থেকে শুরু করে বডিকেয়ারের সামগ্রী কার বাড়িতে নেই? তবে শুধুমাত্র ত্বক বা চুলের যত্নের সাথে সাথে দেহের অবাঞ্ছিত লোম বা পশম তুলে দেওয়াও তারা যত্নের মধ্যেই ধরেন। শরীরের লোম বা পশম তুলে দেওয়ার বিভিন্ন রকম কারণ দেখান তারা। এর মধ্যে অন্যতম হলো শরীরে কম ঘাম হওয়া এবং দুর্গন্ধ কম লাগা।

Life-style – এই অংশে লোম বা পশম তুললে হবে ক্ষতি।

অনেকে শরীরের লোম বর্তমানে মুখের লোমও অনেক মহিলারা তুলে ফেলেন। মুখের লোম দেহের সবচেয়ে ছোট লোম। মুখের লোম তুলে দেওয়ার কারণ হিসেবে তারা দেখান এতে মেকআপ খুব তাড়াতাড়ি মুখে বসে যায়। তবে সমুদ্র শাস্ত্র এই মতের বিরুদ্ধে কথা বলে। সমুদ্র শাস্ত্র মতে মেয়েদের শরীরে লোম বা পশম থাকা ভালো। নারীদের শরীরের এই লোম সেই নারীদের স্বামীদের জন্য সৌভাগ্য এনে দেয়।

সমুদ্র শাস্ত্র কি?
বৈদিক যুগের একটি শাস্ত্র হলে সমুদ্র সাস্ত্র। এই শাস্ত্রের রচয়িতা ঋষি সমুদ্র। সমুদ্র শাস্ত্রের মাধ্যমে ব্যক্তির চরিত্রের বিভিন্ন দিক জানা যায়। এখনো অনেক মানুষ আছেন যারা সমুদ্র সাস্থ্য মেনে মানুষের গুণ প্রকৃতি বিচার করেন।

শরীরের কোন অংশে থাকতে হবে?
শাস্ত্র অনুযায়ী মেয়েদের তিনটি অংশ যদি দম থাকে তবে তারা নিজেরা খুব সুখী সৌভাগ্যবতী, ধনী ও পন্ডিত হয়। মেয়েদের শরীরে এই তিনটি বিশেষ স্থানে লোম থাকলে তাদের স্বামীরা আর্থিক দিক থেকে অনেক শক্তিশালী ও সম্পদবান হয়।মেয়েদের কানে, পিঠে যদি লোম বা পশম থাকে তবে তারা সংসারের সৌভাগ্য আনে। যেসব মেয়েদের মাথার চুল ঘন এবং লম্বা হয় তারা অনেক সৌভাগ্যবতী হন এবং স্বামীর সংসারে শ্রী বৃদ্ধি ঘটান।

Leave a Comment