SIP Investment – প্রতিমাসে 1000 টাকা ইনভেস্ট করুন আর পেয়ে যান 35 লাখ টাকা রিটার্ন।

প্রত্যেক ব্যক্তি প্রতিমাসের ইনকাম থেকে কিছুটা অংশ ব্যাংকে বা পোস্ট অফিসে সঞ্চয় (SIP Investment) করেন। কারণ ভবিষ্যতে যখন কার্যক্ষমতা থাকবে না তখন যেন সুন্দর ভাবে জীবনটা কাটানো যায় এছাড়া চিকিৎসা বা অন্যান্য যাবতীয় প্রয়োজনে যেন অর্থের অভাব না হয়। তবে ব্যাংকে এখন যে ফিক্সড ডিপোজিট গুলো হয় তার বিনিয়োগ পরিমাণ সাধারণ মধ্যবিত্ত বা দরিদ্র পরিবারের পক্ষে সেই টাকা দিয়ে বিনিয়োগ করা সম্ভবপর হয়না।

Advertisement

Get 1000rs Mutual Fund, SIP Investment, Fixed Deposit

  • স্কিমের বৈশিষ্ট্য
  • স্কিমের মেয়াদ
  • সুদের পরিমাণ

স্কিমের বৈশিষ্ট্য

তাই সেই সমস্ত ব্যক্তিদের জন্য সরকারি ভাবে একটা স্কিম করা হয়েছে যেখানে আপনি প্রতিদিন ৩০ টাকা করে জমাতে পারবেন আর তার পরিবর্তে আপনার রিটার্ন টাকার পরিমাণ এতটাই বেশি হবে যেটা আপনার জীবনকে অন্য মাত্রায় নিয়ে যাবে। এই স্কিমে বা SIP Investment আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে ২৫ থেকে ৩০ বছর।

Advertisement

সরকারি এই স্কিমটি LIC বা পোস্ট অফিস থেকে পাওয়া যাচ্ছে। সরকারি প্রতিষ্ঠান হিসাবে LIC ও পোস্ট অফিস অনেক পুরনো হলেও এখনো বিশ্বস্ত ও নির্ভরযোগ্য রিটার্ন দেয়। নতুন নতুন স্কিম এনে চলছে সেই সাথে ঋণের সুবিধাও রয়েছে।

স্কিমের মেয়াদ

আপনি যদি পোস্ট অফিসে বা LIC তে দৈনিক ৩০ টাকা করে সঞ্চয় করেন তবে মাসে ৯০০ টাকা সঞ্চয় করতে পারবেন। এই ৯০০ টাকার সাথে যদি আপনি নিজের থেকে আরও ১০০ টাকা যুক্ত করেন। আর এভাবে ২৫ বছর ধরে দৈনিক ৩০ টাকা করে জমিয়ে মাসের শেষে ১০০ টাকা যুক্ত করে তাহলে ১৫ শতাংশ সুদে (SIP Investment) ২৫ বছর পরে আপনি হাতে পাবেন ৩২.৮ লক্ষ টাকা।

স্টেট ব্যাংকে 31st মার্চের মধ্যে বিনিয়োগ করলেই পাবেন অতিরিক্ত লাভযুক্ত রিটার্ন।

অনেক ব্যক্তির পক্ষেই একবারে ১০০০ টাকা জমা করা সম্ভব হয়না কিন্ত দিনে ৩০ টাকা করে জমালে সেটা খুব একটা চাপের হয়না। তাই এভাবেই একদিন আপনার সঞ্চয় হয়ে উঠবে ৩২.৮ লক্ষ টাকা।
এইবার আপনি এই ৩২.৮ লক্ষ টাকা আপনার পছন্দ মতন ব্যাংকে Fixed Deposit তথা ফিক্সড ডিপোজিট করতেই পারেন।

Instant Personal Loan বা ইন্সট্যান্ট পার্সোনাল লোন

সুদের পরিমাণ

বর্তমানে ব্যাংকগুলো (SIP Investment) উচ্চ সুদে এখন Fixed Deposit বা ফিক্সড ডিপোজিট প্ল্যান এনেছে তারমধ্যে যে কোনো একটিতে ফিক্সড করলে অনায়াসে ৭ শতাংশ সুদের হারে নির্দিষ্ট মেয়াদ শেষে বিপুল রিটার্ন পাবেন। আপনার ৩২. ৮ লক্ষ টাকা ৭ শতাংশ সুদে আপনার সুদের অঙ্ক হবে প্রতিমাসে ১৫০০০ টাকা।

স্টেট ব্যাংকের নতুন স্কিম। 50 হাজার টাকা জমিয়ে পাবেন 19 লাখ টাকা রিটার্ন।

এই SIP Investment স্কিম আনা হয়েছে মূলত খেটে খাওয়া মানুষ, দিন মজুর দরিদ্র ও মধ্যবিত্ত মানুষদের জন্য। যাদের একসাথে বিপুল অর্থ বিনিয়োগ করা সম্ভব নয়। তাদের দৈনিক ৩০ টাকা জমিয়ে পেয়ে যান লাখ টাকার রিটার্ন। আপনিও এই স্কিমের সুবিধা পেতে কাছাকাছি পোস্ট অফিস বা LIC অফিসে যোগাযোগ করুন।
Written by Shampa Debnath.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button